শুক্রবার, ১৭ মে ২০২৪

মিরসরাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

পিস বাংলা By পিস বাংলা ফেব্রু১৬,২০২২
  • চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রামের মিরসরাই উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২২ উপজেলা স্টেডিয়ামে প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৬ ফেব্রুয়ারি ২০২২) সকাল ১২টায় প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)’র সহযোগিতায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্য রাখেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ভেটেরিনারি হাসপাতালের ভেটেরিনারি সার্জন ডা. জয়িতা বসুর সঞ্চালনায় এবং মিরসরাই উপজেলা নির্বাহী অফিসার মিনহাজুর রহমানের সভাপতিত্বে দিন ব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২২ এর সার্বিক বিষয়ে তুলে ধরেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শ্যামল চন্দ্র পোদ্দার।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন, ভাইস চেয়ারম্যান এম আলাউদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা ফেন্সী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক এ কে এম জাহাঙ্গীর ভুইয়াঁ, বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম খোকন, চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, চেয়ারম্যান রেজাউল করিম মাস্টার, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মাইনুর ইসলাম রানা,সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল ভূঁইয়াসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ ।

প্রদর্শনী ২০২২-এ প্রদর্শিত হয় একটন ওজনের ষাঁড়, অধিক দুধ প্রদানকারী হলস্টেইন ফ্রিজিয়ান গাভী ও জার্সি গাভী, উন্নত ও দেশি জাতের ছাগল ও ভেড়া, হাস, মুরগী, সোনালী মুরগী, জার্মান সেপার্ড ডগ, কার্পেট ডগ, গৃহপালিত গয়াল, তিতির, কোয়েল ও উন্নত জাতের কবুতর, দধি, দুধ, ঘি-মাখন, পনির মিষ্টি, দুধ ও মাংসের তৈরি বিভিন্ন ধরনের সুস্বাদু খাবার উন্নত প্রাণিসম্পদ প্রযুক্তি, বায়োগ্যাস ও পাখির খাদ্য।

সম্পর্কিত পোস্ট