শুক্রবার, ৩ মে ২০২৪

ফ্ল্যাট-বাড়ির সিসি ক্যামেরা সচল রাখার অনুরোধ আইজিপির

নিজস্ব প্রতিবেদক By নিজস্ব প্রতিবেদক এপ্রি৭,২০২৪
পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেছেন, পবিত্র ঈদুল ফিতরে মানুষের ঘরে ফেরার যাত্রা নির্বিঘ্ন করতে পুলিশের প্রতিটি সদস্য মাঠে কাজ করছে। তবে ঈদে বাড়ি যাওয়ার সময় নিজ ফ্ল্যাট বা বাড়ির সিসি ক্যামেরাগুলো সচল করে দেওয়ার অনুরোধ করেছেন তিনি।
রোববার (৭ এপ্রিল) বিকেলে কমলাপুর রেলস্টেশন পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আইজিপি এসব কথা বলেন।
তিনি বলেন, আমরা যাত্রীদের বলতে চাই, আপনারা নিজের জীবনের ঝুঁকি নিয়ে কোনো বাহনের যাত্রী হবেন না। আমরা কেউ দুর্ঘটনাকবলিত হয়ে আত্মীয়-স্বজনদের কাছে যেতে চাই না। অনেককে দেখা যায়, ট্রেনের ছাদসহ বিভিন্নভাবে ঝুঁকিপূর্ণ ঈদযাত্রা করেন। তাই আমরা সবার কাছে নিবেদন করব কেউ যেন ঝুঁকিপূর্ণভাবে ঈদযাত্রা না করেন।
আইজিপি বলেন, সারা দেশে মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে নৌপথ, রেলপথ ও সড়কপথে পুলিশের কয়েক হাজার সদস্যকে তৎপর রাখা হয়েছে। এ ছাড়া নৌপথে বিশেষ নিরাপত্তায় টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে। ঈদের মৌসুমে নগরীতে চোর, ছিনতাইকারী, মলম পার্টি ও অজ্ঞান পার্টির বিরুদ্ধে কাজ করছে পুলিশ।
নগরবাসীকে বাড়ি যাওয়ার সময় নিজ নিজ ফ্ল্যাট ও বাড়ির সামনের সিসি ক্যামেরাগুলোকে সচল করে রাখার আহ্বান জানিয়ে তিনি বলেন, ঈদযাত্রায় প্রত্যেক নাগরিকের সচেতনতার বিকল্প নেই। বিভিন্ন ধরনের অপরাধীদের কাছ থেকে সচেতন থাকতে হবে। পাশাপাশি যেকোনো ধরনের সমস্যায় নিকটস্ত পুলিশের সহায়তা নিতে হবে। তাছাড়া যানবাহনে অতিরিক্ত যাত্রী হয়ে আরোহণ না করার জন্য নাগরিকদের প্রতি আহ্বান জানান তিনি।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপস) মো. আতিকুল ইসলাম, নৌপুলিশের অতিরিক্ত আইজিপি মোহা. আবদুল আলীম মাহমুদ, ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, ডিআইজি (অপারেশনস) মোহাম্মদ আনোয়ার হোসেন প্রমুখ।

সম্পর্কিত পোস্ট