শুক্রবার, ৩ মে ২০২৪

চাঁদপুর মতলবের কৃষি ব্যাংকের নৈশ প্রহরী হত্যাকাণ্ডে মূল আসামি গ্রেপ্তার

চাঁদপুরের মতলব উত্তরে বাংলাদেশ কৃষি ব্যাংক লিমিটেড গজরা বাজার শাখার নৈশ প্রহরী শাহাদাত হোসেন  হত্যাকাণ্ডের মূল আসামি সাকিব আটক হয়েছে।

বুধবার (১০ এপ্রিল) পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সূত্রে জানা গেছে, শাহাদাত হোসেন হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার অভিযোগে, পিবিআই মঙ্গলবার রাত সাড়ে এগারোটায় চাঁদপুর বাসস্ট্যান্ড থেকে মূল পরিকল্পনাকারী সাকিব কে আটক করেছে।

সে মতলব উত্তরের গজরা ইউনিয়নের পশ্চিম রায়েরদিয়া গ্রামের আব্দুল আউয়াল প্রধানের ছেলে।

শাহাদাত হোসেন হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার অভিযোগে পিবিআই ইতিমধ্যে ১)  মিল্লাত ২) সজীব ৩) মিলিকে আটক করেছে । তাঁরা সকলেই গজরা ইউনিয়নের পূর্ব রায়েরদিয়া ও পশ্চিম রায়েরদিয়া গ্রামের বাসিন্দা। এই ঘটনায় পিবিআই তিনটি কারণ চিহ্নিত করেছে। পরকীয়া, ব্যাংক ডাকাতি ও মানুষ হত্যা।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চাঁদপুরের পুলিশ পরিদর্শক (ওসি) ইউনুছ খন্দকার, পুলিশ পরিদর্শক ( ওসি) আতিক এবং উপ-পুলিশ পরিদর্শক (এসআই) ইব্রাহীম মিয়ার নেতৃত্বে পিবিআই টীম এ অভিযান পরিচালনা করে।

মামলার তদন্ত কর্মকর্তা ও পিবিআই চাঁদপুরের  উপ- পুলিশ পরিদর্শক (এসআই) ইব্রাহীম মিয়া জানান, পিবিআই চাঁদপুরের টিম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে চাঁদপুর বাসস্ট্যান্ড থেকে সাকিব কে আটক করেছে।

পরে তাকে নিয়ে মতলব উত্তরে আসে।গত শনিবার তাঁর বান্ধবী মিলি ও অপর সহযোগী সজিব গ্ৰেফতার হয়েছে।

১০ এপ্রিল(বূধবার)  পিবিআই সাকিব কে নিয়ে ব্যাংক ডাকাতির আলামত উদ্ধারের জন্য মতলব উত্তরের গজরা ইউনিয়নের কৃষ্ণপুর, পূর্ব রায়েরদিয়া এবং গজরা বাজার এলাকায় পুকুর ও ডোবায় খোঁজাখুঁজি করে।পরে গ্যাস সিলিন্ডার উদ্ধার করে।

তিনি জানান,এ ঘটনায় তিনটি কারণ ছিল। পরকীয়া, ব্যাংক ডাকাতি ও মানুষ হত্যা।

উল্লেখ্য ২৫ ফেব্রুয়ারি গভীর রাতে কৃষি ব্যাংক লিমিটেড গজরা বাজার শাখার নৈশ প্রহরী শাহাদাত হোসেনকে হত্যা করে ব্যাংকের ছাঁদে খুঁটির সাথে বেঁধে রাখে। অনেক খোঁজাখুঁজির পর ২৬ শে ফেব্রুয়ারি দুপুরে কৃষি ব্যাংকের ছাদে হাত, পা বাধা অবস্থায় শাহাদাত হোসেনের লাশ দেখতে পায়। এ ব্যাপারে মতলব উত্তর থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে।

সম্পর্কিত পোস্ট